সপ্তাহে কোভিড শনাক্ত বেড়েছে ৩৮৩ শতাংশ, মৃত্যু ১

0

দেশে কোভিড-১৯ সংক্রমণ আবার আশঙ্কাজনকহারে বাড়ছে। গত এক সপ্তাহে আগের সপ্তাহের তুলনায় করোনা শনাক্তের হার বেড়েছে ৩৮৩ শতাংশ। আগের সপ্তাহে এই বৃদ্ধির হার ছিল ১১৮ দশমিক ১ শতাংশ। তবে গত দুই সপ্তাহে দেশে করোনায় কারও মৃত্যু হয়নি।

গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, গত ৬ থেকে ১২ জুন পর্যন্ত ৩৫ হাজার ৩৭৭ জনের নমুনা পরীক্ষায় ৪৫৮ জনের করোনা শনাক্ত হয়। এরপর গত ১৩ থেকে ১৯ জুন পর্যন্ত ৪৩ হাজার ৫২৭ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ২১২ জনের করোনা শনাক্ত হয়।

জানা গেছে, গত ২৩ থেকে ২৯ মে দেশে করোনা শনাক্ত নিন্মমুখী ছিল। ওই সপ্তাহে ২১৪ জনের করোনা শনাক্ত হয়। এর পরের সপ্তাহে সংক্রমণ আরও কমে আসে। ৩০ মে থেকে ৫ জুন পর্যন্ত ২১০ জনের করোনা শনাক্ত হয়। আগের সপ্তাহের তুলনায় শনাক্তের হার কমে দাঁড়ায় এক দশমিক ৯ শতাংশে। তবে এর পরবর্তী সপ্তাহ থেকেই করোনা সংক্রমণ আবারও বাড়তে থাকে। এক সপ্তাহের ব্যবধানে সংক্রমণ ১১৮ দশমিক ১ শতাংশ বেড়ে যায়। আর গত সপ্তাহে দেশে করোনা শনাক্তের হার বেড়ে দাঁড়ায় ৩৮৪ শতাংশে।

গত ২৪ ঘণ্টায় দেশে ৮৭৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৭ হাজার ২০০ জনে। শনাক্তের হার ১০ দশমিক ৮৭ শতাংশ।

এ সময় করোনায় একজনের মৃত্যু হয়েছে। ২১ দিন পর একজনের মৃত্যুর কথা জানালো স্বাস্থ্য অধিদপ্তর।

এর আগে সর্বশেষ ৩০ মে একজনের মৃত্যুর কথা জানায় অধিদপ্তর। ফলে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৯ হাজার ১৩২ জনে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৯২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫ হাজার ৮৯৯ জন। ২৪ ঘণ্টায় ৮ হাজার ৪৬টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৮ হাজার ২৮টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১০ দশমিক ৮৭ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৫ শতাংশ। 

Share.