মেসি-ইফেক্ট- ফাইনালের টিকিটের দাম জানেন?

0

ইন্টার মায়ামি প্রতিষ্ঠিত হয় ২০১৮ সালে, তখন থেকে দলটির ট্রফি জয়ের সম্ভাবনা কখনো ৪১ শতাংশের ওপরে ওঠেনি। সেই মায়ামি এখন নিজেদের ইতিহাসের প্রথম শিরোপা জয় থেকে মাত্র এক ধাপ দূরে দাঁড়িয়ে। এবার তাদের সম্ভাবনা এতটাই জোরাল যে না জিতলেই বরং সেটাকে অপ্রত্যাশিত মনে হবে।

যাঁর ছোঁয়ায় ইন্টার মায়ামির এই বাঁকবদল, তিনি লিওনেল মেসি।

মায়ামিতে মেসির শুরুটা স্বপ্নের চেয়ে সুন্দর হয়েছে। তিনি আসার আগে যে দলটা সর্বশেষ ১০ ম্যাচে মাত্র ১টি জিতেছিল, সেই দলই তাঁর ভেলায় চড়ে টানা ৬ ম্যাচ জিতে পৌঁছে গেছে লিগস কাপে ফাইনালে।

আজ বাংলাদেশ সময় সকাল ৭টায় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে মায়ামির প্রতিপক্ষ নাশভিল।

একে তো মায়ামির প্রথম ফাইনাল, তার ওপর মেসির আকাশচুম্বী জনপ্রিয়তা—সব মিলিয়ে ফাইনালের টিকিটের দামও আকাশ ছুঁয়েছে।

ফাইনালের টিকিটের সর্বনিম্ন দাম ৪৬০ ডলার (৫০ হাজার টাকা)। আর সর্বোচ্চ মূল্যের টিকিটের দাম রাখা হয়েছে ১১ হাজার ৯০০ ডলার (১৩ লাখ টাকার কিছু বেশি)। সবচেয়ে দামি টিকিটের আসনটা মেসিদের ডাগআউটের ঠিক পেছনে।

আজ ফাইনাল হবে নাশভিলের মাঠ জিওডিস পার্ক স্টেডিয়ামে। নাশভিলের সব ম্যাচেরই টিকিট অনলাইনে বিক্রি করছে টিকিট বিক্রয় ও বিতরণ কোম্পানি টিকিটমাস্টার ইন্টারটেইনমেন্ট। তাদের ওয়েবসাইট ঘুরে দেখা গেছে, ফাইনালের একেকটা টিকিটের ‘আগুন’ দাম। এ মাঠে নাশভিলের পরে ম্যাচ আগামী ৩ সেপ্টেম্বর শার্লটের বিপক্ষে। অথচ সেই ম্যাচের সবচেয়ে দামি টিকিটের দাম অনেক কম—৩৩৫ ডলার (৪১ হাজার টাকা)।

‘মেসি-ইফেক্ট’-এর কারণেই যে টিকিটের দাম তরতরিয়ে বেড়েছে, সেটা না বললেও চলছে। 

Share.