কোভিড-১৯: নতুন শনাক্ত ২০ লাখ, মৃত্যু ৫ হাজার

0

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় (সোমবার সকাল থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত) কোভিড-১৯-এ সংক্রমিত হয়ে আরও চার হাজার ৯৮৭ জনের মৃত্যু হয়েছে। একই সময় নতুন করে সংক্রমিত হয়েছেন ১৯ লাখ ৭৯ হাজার ৮৫৬ জন। সুস্থ হয়েছেন ১৩ লাখ ৫ হাজার ৭১২ জন।

এ পর্যন্ত বিশ্বে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৫ লাখ ৬৩ হাজার ২২৬ জনে। আর সংক্রমণ বেড়ে দাঁড়ালো ৩৩ কোটি ১২ লাখ ৬৪ হাজার ৭৬৭ জনে। সুস্থ হয়েছেন ২৬ কোটি ৮৯ লাখ ৮২ হাজার ৮৭৭ জন।

আজ করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস এসব তথ্য জানিয়েছে।

অন্যান্য দিনের মতো গত ২৪ ঘণ্টায়ও সবচেয়ে বেশি সংক্রমিত হয়েছে যুক্তরাষ্ট্রে। করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় শীর্ষে রয়েছে দেশটি। এখানে নতুন করে সংক্রমিত হয়েছেন ৩ লাখ ৮৯ হাজার ৫৫৩ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৪৬৮ জনের।

দৈনিক সংক্রমণের হিসেবে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রের পর রয়েছে ভারত। দেশটিতে একদিনে সংক্রমিত হয়েছেন ২ লাখ ২২ হাজার ৫৭৯ জন। আর মারা গেছেন ৩০২ জন। এ নিয়ে এখন পর্যন্ত ৪ লাখ ৮৬ হাজার ৭৮৪ জনের মৃত্যু এবং ৩ কোটি ৭৬ লাখ ২ হাজার ৮৩২ জন সংক্রমিত হয়েছেন। সুস্থ হয়েছেন ৩ কোটি ৫৩ লাখ ৭৮ হাজার ৮৭২ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে রাশিয়ায়, ৬৭০ জন। সংক্রমিত হয়েছেন ৩০ হাজার ৭২৬ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত হলো ১ কোটি ৮ লাখ ৩৪ হাজার ২৬০ জন।

দৈনিক সংক্রমণে এরপর রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ ৪২ হাজার ২২৪ জন এবং মারা গেছেন ৭৭ জন। দেশটিতে এ পর্যন্ত এক কোটি ৪৬ লাখ ১৭ হাজার ৩১৪ জন আক্রান্ত এবং মারা গেছেন এক লাখ ৫০ হাজার ২৩০ জন।

একই সময় ইতালিতে নতুন করে আক্রান্ত হয়েছেন এক লাখ ১ হাজার ৭৬২ জন এবং মারা গেছেন ২২৭ জন।

Share.