কৃষ্ণ সাগরের তীরে রুশ নৌঘাঁটিতে ইউক্রেনের হামলা

0

উক্রেন কৃষ্ণ সাগরের তীরে রাশিয়ার নৌঘাঁটির ওপর ড্রোন হামলা চালিয়েছে। রাশিয়া ক্ষয়ক্ষতি অস্বীকার করলেও বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

গত কয়েকদিন একাধিক শহরের ওপর রাশিয়ার হামলার শিকার হওয়ার পর ইউক্রেন আবার পাল্টা হামলা চালাতে শুরু করেছে। বৃহস্পতিবার ইউক্রেন ইরানে তৈরি ১৫টি শাহেদ ড্রোন ধ্বংস করেছে।

অন্যদিকে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সূত্র অনুযায়ী মস্কো থেকে প্রায় ১৯০ কিলোমিটার দূরে কালুগা এলাকায় ৬টি ইউক্রেনীয় ড্রোন ধ্বংস করা হয়েছে।

শুক্রবার সকালে ইউক্রেনের সমুদ্রভিত্তিক ড্রোন কৃষ্ণ সাগরের তীরে নভোরোসিয়েক শহরে রুশ নৌঘাঁটির ওপর হামলা চালিয়েছে। তবে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সূত্র অনুযায়ী, রাশিয়ার রণতরী সেই ড্রোন ধ্বংস করে দিয়েছে। রাশিয়ার রপ্তানির জন্য গুরুত্বপূর্ণ এই বন্দরের কাজকর্ম সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে।

পাইপলাইনের মাধ্যমে পেট্রোলিয়াম এনে রপ্তানির জন্য জাহাজে ভরার কাজ চালু রয়েছে বলে সংশ্লিষ্ট কোম্পানি দাবি করছে। আপাতত রাশিয়ার সামাজিক যোগাযোগ মাধ্যমে শুক্রবার সকালে সেই শহরে বিস্ফোরণ ও বন্দুকের শব্দের উল্লেখ করা হয়েছে। শুধু আজ সকালেই অধিকৃত ক্রিমিয়া উপদ্বীপের ওপর ইউক্রেনের দশটি সি-ড্রোন ধ্বংস করা হয়েছে বলে রাশিয়া দাবি করছে। 

Share.