সপ্তাহজুড়ে লেনদেনের সাড়ে তিন শতাংশ ইন্ট্রাকোর

0

সাপ্তাহিক বাজার বিশ্লেষণে দেখা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহে লেনদেনের তালিকায় শীর্ষ অবস্থানে উঠে আসে ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন লিমিটেড।

গত সপ্তাহে কোম্পানিটির মোট ৪ কোটি ৪১ লাখ ৫৯ হাজার ১৩৯ শেয়ার ১৯৪ কোটি ৬৯ লাখ ৭৮ হাজার টাকায় লেনদেন হয়, যা মোট লেনদেনের ৩ দশমিক ৫৩ শতাংশ।

সপ্তাহজুড়ে শেয়ারটির দর ১৬ দশমিক ৯২ শতাংশ বেড়েছে।

উল্লেখ্য, ২০১৮ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় ‘এ’ ক্যাটাগরির ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন লিমিটেড। অনুমোদিত মূলধন ১৫০ কোটি টাকা এবং পরিশোধিত মূলধন ৯৮ কোটি ২৩ লাখ ৩০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ ২১ কোটি ৬৭ লাখ টাকা।

কোম্পানিটির মোট ৯ কোটি ৮২ লাখ ৩২ হাজার ৭৫০ শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের ৩০ দশমিক ০৬ শতাংশ, প্রাতিষ্ঠানিক ২১ দশমিক ৮২ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে ৪৮ দশমিক ১২ শতাংশ শেয়ার রয়েছে।

এদিকে ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের জন্য উদ্যোক্তা ও পরিচালক ব্যতীত শুধু সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ।

আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৩ পয়সা। ৩০ জুন, ২০২২ তাদের শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২ টাকা ২১ পয়সায়।

আলোচিত সময়ে তাদের শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ১ টাকা ৩৯ পয়সা। এর আগে ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ২ শতাংশ নগদ ও ৮ শতাংশ বেনাস লভ্যাংশ দিয়েছে।

আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮১ পয়সা এবং ৩০ জুন ২০২১ শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১২ টাকা ১৭ পয়সায়। 

Share.