দরিদ্র জনগোষ্ঠীর আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন শীর্ষক প্রকল্প উদ্বোধন

0

মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর বলেন, ‘দক্ষ জনশক্তিই গড়বে উন্নত দেশ’। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে চলমান উন্নয়নের ধারা অব্যাহত থাকলে শিগগির বাংলাদেশ হবে উন্নত ও সমৃদ্ধ।

তিনি বলেন, আওয়ামী লীগ যেকোনো দূর্যোগ, দূর্বিপাকে দেশের মানুষের পাশে আছে, থাকবে।

এ সময় কভিড-১৯ মোকাবেলায় সারাদেশে সরকার ও আওয়ামী লীগের উদ্যোগ তুলে ধরেন সাইফুজ্জামান শিখর।

গত শনিবার বিকালে সৈয়দ আতর আলী রোডের মনোয়ারা কমপ্লেক্সে ড্রাইভিং ও কম্পিউটার বিষয়ে দুটি ফ্রি প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সমাজসেবা অধিদফতর ও বহুমুখী মানব কল্যাণ সংস্থার উদ্যোগে বাস্তবায়নাধীন “দুস্থ, বিধবা, স্বামী পরিত্যক্তা ও হতদরিদ্র জনগোষ্ঠীকে কর্মসংস্থানমূলক কাজের প্রশিক্ষণের মাধ্যমে আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন” শীর্ষক প্রকল্পটির প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন করেন সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক শেখ রফিকুল ইসলাম।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে দেশের পিছিয়ে পড়া প্রতিটি মানুষকে সুন্দর জীবন দিতে কাজ করে যাচ্ছে সমাজকল্যাণ মন্ত্রণালয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়ার উপাচার্য ও বহুমুখী মানব কল্যাণ সংস্থার চেয়ারম্যান অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

এ সময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক আহমেদ পিপুল, প্রকল্প পরিচালক, মো: শহীদুল ইসলামসহ সমাজের বিশিষ্ট ব্যক্তিরা।

প্রকল্পের আওতায় ‘ড্রাইভিং কাম অটো মেকানিকস’ ও ‘কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন’ বিষয়ের দুটি কোর্সে মাগুরা, মেহেরপুর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা ও ঝিনাইদহ—এই পাঁচ জেলার ২৩ উপজেলার ৬ হাজার ৬০০ পুরুষ ও মহিলা ফ্রি প্রশিক্ষণের সুযোগ পাবেন।

গত বৃহস্পতিবার মাগুরা শহর থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৫ জেলার প্রশিক্ষণ কার্যক্রম একযোগে উদ্বোধন করা হয়। 

Share.